কিশোর মিলনের চোখ নষ্ট করা মামলার দুই আসামী গ্রেপ্তার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৭:০৫ এএম, মঙ্গলবার, ২৮ মে ২০১৯ | ২০৬

টাঙ্গাইলের মির্জাপুরে কিশোর মিলনের চোখ নষ্ট করা মামলার দুই আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে দেওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রফিকের নেতৃত্বে পুলিশ দল উপজেলার গোড়াই এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার গোড়াই রাজাবাড়ি বানিয়াচালা গ্রামের মজিবর রহমানের ছেলে মামুন (২৩) ও মাজেদ দেওয়ানের ছেলে আল আমিন (২০)।

মিলনের বাবা গিয়াস কারখানার শ্রমিক। একমাত্র ছেলে মিলন চতুর্থ শেণি পর্যন্ত পড়ে লেখাপড়া ছেড়ে দিয়েছেন। তার ছোট চাচা মজিবর রহমানের ছেলে মামুন ডিস সংযোগের কাজ করেন। তাঁর কাজে সহযোগিতা করত মিলন। তবে কাজের জন্য তাকে কোন মজুরি দেওয়া হতো না।

গত ১২ এপ্রিল বিকেল চারটার দিকে মামুন ফোন করে কাজের জন্য মিলনকে ডেকে নেয়। পরে মামুন মিলনের বাবা গিয়াস উদ্দিনকে ফোন করে বলেন, কাজ করার সময় মিলন ভবনের ছাদ থেকে পড়ে আহত হয়েছে। তাকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর শুনে পরিবারের লোকজন হাসপাতালে ছুটে যান। পরে উন্নত চিকিৎসার জন্য মিলনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তাঁরা। ১৯দিন চিকিৎসা শেষে ১ মে তার জ্ঞান ফেরে।

মিলন জানায়, ঘটনার দিন তাদের সঙ্গে পাশের বাড়ির আল আমিনও ছিলেন। তিনজন মিলে গোড়াই গ্রামের আনিস মুন্সির বাসায় ডিস সংযোগের কাজ করতে যান। সেখানে মামুনের কাছে মিলন মজুরি চাইলে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায় মামুনের হাতে থাকা টেস্টার দিয়ে মিলনের ডান চোখে সজোরে আঘাত করেন। পরে তাঁর বাঁ চোখেও আঘাত করা হয়।

এ ঘটনায় মিলনের মা জাহানারা বেগম ৯ মে টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তিনজনকে আসামী করে মামলা করেন।
দেওহাটা ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মো. রফিক জানান, এজাহারভুক্ত তিন আসামীর মধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপরজনকেও গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।