ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার

স্টাফ রির্পোটার
প্রকাশিত: ০৩:০১ এএম, শনিবার, ২৫ মে ২০১৯ | ২১৯

টাঙ্গাইলের গোপালপুরে জুয়া খেলার সময় পুলিশি অভিযানে এক ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় ‌গোপালপুর থানার উপপ‌রিদর্শক (এসআই) আবু তাহের ও এএসআই আশরাফুল আলমসহ চার পু‌লিশ সদস্য‌কে প্রত্যাহার করা হ‌য়ে‌ছে।

শুক্রবার রাত সাড়ে ১১টার দি‌কে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌছে পু‌লিশ সদস্য‌দের প্রত্যাহার করার ঘোষণা দিলে বিক্ষোভকারিরা অব‌রোধ তু‌লে নেয়।

এর আ‌গে বিকা‌লে পুলিশ ওই আড্ডাস্থল থেকে চারজনকে আটক করে। এসময় পু‌লি‌শের নির্যাত‌নে এক ব্যবসায়ী মারা যায়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী রাতে বিক্ষোভ মিছিল ও থানার সামনে জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবিতে থান অবরোধ করে রাখে। পরে রাত সাড়ে ১১টার দিকে টাঙ্গাইালের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌছে এস আই আবু তাহের ও এএসআই আশরাফুল আলম এবং চার কন্সটেবলকে প্রত্যাহার করার ঘোষনা দিলে বিক্ষোভকারিরা শান্ত হন।

মৃত্যুবরণকারি ব্যক্তির নাম আব্দুল হাকিম (৫০)। তিনি ঝাওয়াইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে এবং পেশায় মাংস ব্যবসায়ী।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, এলাকাবাসী হাকিমের মৃত্যুর জন্য পুলিশদের দায়ী করেন এবং দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান। পরে পুলিশ সুপার এসআই আবু তাহের ও এএসআই আশরাফুল এবং চার পুলিশ কনস্টেবলকে গোপালপুর থানা থেকে টাঙ্গাইল পুলিশ লাইনে প্রত্যাহার আদেশ দেন।