উপজেলা পরিষদ নির্বাচন

মির্জাপুরে চার নারী প্রার্থী রয়েছেন নির্বাচনী মাঠে

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ১০:৪৯ পিএম, শুক্রবার, ২২ মার্চ ২০১৯ | ২০১

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীসহ চার নারী প্রার্থী নির্বাচনী মাঠে প্রচারনায় ব্যস্ত রয়েছেন। মির্জাপুরে দশজন প্রার্থীর মধ্যে চারজনই রয়েছেন নারী প্রার্থী।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মির্জাপুরে নির্বাচনী মাঠে রয়েছেন চার চেয়ারম্যান প্রার্থীসহ মোট দশজন প্রার্থী।এরমধ্যে এক চেয়ারম্যা প্রার্থীসহ চারজনই রয়েছেন নারী প্রার্থী। তারা হলেন চেয়ারম্যান প্রার্থী আলোচিত রুপা রায় চৌধুরী, ভাইস চেয়ারম্যান প্রাথী শামীমা আক্তার শিফা, আওয়ামী লীগ নেত্রী সালমা সালাম উর্মী এবং মহিলা দল নেত্রী খালেদা সিদ্দিকী স্বপ্না।

চার নারী প্রার্থীর মধ্যে য়োরম্যান প্রার্থী রুপা রায় চৌধুরী ্এখনো প্রচারনা শুরু করেননি। তবে তিনি জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে মাত্র ১৫৭ ভোট পেয়ে জামানত হারিয়ে সাধারণ মানুষের কাছে হাসির পাত্রী হয়েছেন। উপজেলা নির্বাচনেও সেই অবস্থার পুণরাবৃত্তি ঘটবে বলে অনেকে মনে করছেন।

মির্জাপুর উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা। অতিথি প্রার্থীর মত প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে। দলের কারনেই মুলত তিনি তখন জয়ী হন। নির্বাচনে জয়ী হবার পর শিফার সাধারণ মানুষের সাথে কোন যোগাযোগ ছিলনা। এমনকি কোন্ এলাকার বিশেষ করে কার কি অবস্থান সেটিও তিনি জানেননা। পরিষদের সভা এবং বিভিন্ন দিবসের বিভিন্ন সভা ব্যাতিত শিফা মির্জাপুরে থাকেননা বলে জানা গেছে।

ভাইস চেয়ারম্যান পদ কেন্দ্র থেকে উন্মুক্ত করে দেয়ার পর নির্বাচনে প্রতিদ্বদন্দিতা করছেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ নেত্রী সালমা সালাম উর্মী। নির্বাচিত প্রতিনিধি না হয়েও দল এবং বিভিন্ন দিবসে সকল প্রকার সভা সমাবেশে নিয়মিত উপস্থিতি রয়েছে তার। পুরো মির্জাপুর উপজেলায় উর্মীর রয়েছে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা।

মহিলা দল নেত্রী খালেদা সিদ্দিকী স্বপ্না তৃতীয়বারের মত প্রতিদ্বন্দিতা করছেন। তবে এবার দলের হয়ে নয় স্বতন্ত্র প্রার্থী হয়ে তিনি নির্বাচনে লড়ছেন। স্বতন্ত্র প্রাথী হয়ে নির্বাচনে থাকার কারনে ইতিমধ্যে স্বপ্নাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। এ অবস্থায় তিনি নির্বাচনে কতটুকু সফল হবেন সেই প্রশ্ন এলাকার সাধারণ ভোটারদের।