কুমুদিনী সরকারি কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৮ পিএম, সোমবার, ১১ মার্চ ২০১৯ | ৮৭১

টাঙ্গাইলে কুমুদিনী সরকারি কলেজের বিজ্ঞান ক্লাবের উদ্যোগে নানা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। ১১ মার্চ সোমবার সকালে কুমুদিনী সরকারি কলেজ প্রাঙ্গনে দিনব্যাপী এ মেলার উদ্বোধন এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুল মান্নান।

বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক প্রানেশ রঞ্জন রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রফেসর ড. মো. মতিউর রহমান, কুমুদিনী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আলীম আল রাজী এবং শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম।

দিনব্যাপী এ মেলায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তৈরী বিভিন্ন প্রজেক্ট প্রদর্শন করা হয়। অতিথিবৃন্দ স্টলগুলো ঘুরে শিক্ষার্থীদের তৈরী প্রজেক্টগুলো পরিদর্শন করেন। বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতা। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।