ড্রেনের ভেতর খেকে পাওয়া গেল সদ্যজাত শিশু

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ২৯২
 
১৫ আগস্টে সারা ভারত বাহাত্তর তম স্বাধীনতা দিবস পালনের জন্য মেতে উঠেছিল, সেই সময় গীতা তার বাড়ির পাশের নোংরা ড্রেন থেকে এমন কিসের আওয়াজ পেয়েছিল? কেন সে দৌড়ে গেছিল? কেন ড্রেনের ভেতরে চোখ যেতেই তার দু-চোখ জলে ভরে গেছিল? এই বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়ার জন্য তামিলনাড়ুর রাজধানী চেন্নাই-এর একটা ঘটনার দিকে আপনাদের চোখ রাখতে হবে। ড্রেন থেকে আসা একটা গোঙানি শুনে গীতার মনে হয়েছিল যে, হয়তো কোনো পশুর ছোট বাচ্চা আটক পরে গেছে ড্রেনের আবর্জনার মধ্যে, কিন্তু ড্রেনের ভেতরে চোখ যেতেই সে আতঙ্কে চিৎকার করে ওঠে, আশেপাশে থাকা লোকেরাও জমায়েত হয় তার চিৎকারে, এ দৃশ্য দেখে সকলেরই যেন পায়ের তলার মাটি সরে গেছিল, গীতা বের করে এনেছিল একটা সদ্যজাত শিশু পুত্রকে, যার গলায় তখনও নাবিক কর্ড জড়ানো ছিল।
 
গীতা সেই সদ্যজাত বাচ্চাটির গলা থেকে সঙ্গে-সঙ্গে এই নাবিক কর্ড খুলে তাকে পরিষ্কার করে স্নান করায়।কিন্তু তখনও পর্যন্ত বাচ্চাটার শ্বাস নিতে কষ্ট হচ্ছিল, পরে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার ডাক্তার জানায় যে বাচ্চাটি একদম সুস্থ আছে। 
 
গীতা একজন গৃহিনী, তিনি জানিয়েছেন যে, ''আমি ওর নাম রেখেছি ''সুঁতিরম'' (স্বতন্ত্র), কারন ও স্বাধীনতা দিবসের দিনে আমার কোলে এসেছে..ও বাঁচার স্বাধীনতা লাভ করেছে, সেটা ভেবেই আমার খুব ভালো লাগছে।