আলোচনায় বিএনপি সন্তুষ্ট নয়: ফখরুল

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ এএম, শুক্রবার, ২ নভেম্বর ২০১৮ | ২০৯

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে রাত প্রায় ১১টা পর্যন্ত গণভবনে ১৪ দলের সঙ্গে সাত দফা দাবি নিয়ে সংলাপ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। প্রায় চার ঘণ্টা ধরে চলে এই সংলাপ। পরে নৈশভোজ শেষে একে একে গণভবন থেকে বেরিয়ে আসেন সংলাপে অংশগ্রহণকারী নেতারা।

সংলাপ থেকে বের হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা সন্তুষ্ট নই।’ এরপর ঐক্যফ্রন্টের নেতারা যান বেইলি রোডে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায়। সেখানে সংলাপের বিষয় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তারা।

বেগম খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দেয়া ইস্যুতে ফখরুল বলেন, ‘এ ব্যাপারে আলোচনা হয়েছে। তিনি সুনির্দিষ্ট করে কিছু বলেননি। ভবিষ্যতে আলোচনা হতে পারে।’

সংলাপ নিয়ে আশাবাদী হওয়া যায় কি-না এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, ‘আমি আগেই বলেছি, আমরা সন্তুষ্ট নই।’

জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি চলবে বলেও জানান ফখরুল। তিনি বলেন, সামগ্রিক বিষয় নিয়ে ড. কামাল হোসেন কথা বলবেন।

তাহলে জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপে কী পেল এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, ‘সবসময় কি সবকিছুর অর্জন হয় নাকি?’

তফসিলের বিষয় নিয়ে আলোচনা হয়েছে কি-না প্রশ্ন করা হলে তিনি বলেন, এ নিয়েও আলোচনা হয়েছে। তবে এটা নির্বাচন কমিশনের এখতিয়ার।

এদিকে সংলাপে অংশ নেয়া ঐক্যফ্রন্ট নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে বলেন, ‘আমরা রাজনৈতিক মামলার হয়রানি বিষয় তুলে ধরেছি, প্রধানমন্ত্রী আমাদের কাছে রাজনৈতিক মামলার তালিকা চেয়েছেন। তখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব প্রধানমন্ত্রীকে বলেছেন, তালিকা কি আপনার কাছে দেব? উনি বলেছেন ওনার স্টাফের কাছে দেয়ার জন্য।’