সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলার র‍্যালী ও আলোচনা সভা

হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: ০২:০৪ পিএম, মঙ্গলবার, ৩০ অক্টোবর ২০১৮ | ২২৬

ঠাকুরগাঁওয়ে “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক সাংস্কৃতি উৎসব ও লোকজ মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে উপজেলা প্রশাসন।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হল) মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। 

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনের সভাপতিত্বে মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

 এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস কাবের সভাপতি মনসুর আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ্ মোঃ এ্যাপোলো, আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, সালন্দর ইউপি চেয়ারম্যান মাহাবুব হোসেন মুকুল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার জাকির হোসেন।

মেলায় বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা দেশাত্ববোধক, ডিজিটাল বাংলাদেশ নিয়ে সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হল) প্রাঙ্গনে দিনব্যাপী লোকজ মেলা শুরু হয়।


উল্লেখ্য: জেলা পরিষদ অডিটরিয়াম প্রাঙ্গনে (বিডি হল) প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে জানিয়েছে উপজেলা প্রশাসন।