টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও বিএনপির

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সহযোগীতায় গোল টেবিল আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮ | ৩৪১

স্থানীয় সমস্যা সমাধান সম্পর্কীত টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও বিএনপির গোল টেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টার সময় টাঙ্গাইল ভিক্টোরিয়া ফুডজোন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “শান্তি জিতলে জিতবে দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের প্রধান দুইটি দলকে একত্রিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এই সভাটি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় আয়োজন করেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও বিএনপি।

এসময় রাজনৈতিক ব্যক্তি ছাত্র, সমাজকর্মী, পরিবেশ বাদী কর্মী সহ সমাজের সকল শ্রেণির লোকজনদের উপস্থিতিতে এই সভা তত্বাবধানের দায়ীত্ব পালন করেন আওয়ামীলীগের পক্ষে শহর আওয়ামীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা নবীন, শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা রানা, জেলা ছাত্রলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুমা খান, বিএনপির তত্বাবধনে ছিলেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান শফিক, সহ-সাধারণ সম্পাদক একেএম আব্দুল্লাহ।

আলোচনা সভায় ৬টি  গ্রুপপের মাধ্যমে রাস্তাঘাট, যানজট, মাদক, ইভটিজিং, বর্জ্য, বিদ্যুতের খুটি সহ টাঙ্গাইলের বিভিন্ন সমস্যা সমাধান কল্পে যৌথভাবে তাদের পরিকল্পনা তুলে ধরেন। এসময় বক্তব্য রাখেন টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি ও বিশিষ্ট রাজনিতীক খন্দকর নাজিম উদ্দিন, সাধারণসম্পাদক অধ্যাপক মাহমুদ কামাল, ব্যবসায়ী ঐক্যজোট এর সভাপতি আবুল কালাম মোস্তফা লাবু, বিশিষ্ট সাংবাদিক মহব্বত হোসেন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাবেক কাউন্সিলর আলমগীর হোসেন প্রমুখ।

সভায় ৯সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। খন্দকার নাজিম উদ্দিন, আবুল কালাম মোস্তফা লাবু, নাজমুল হুদা নবীন, শফিকুল রহমান খান শফিক, আলমগীর হোসেন তালুকদার, সাইফুল ইসলাম রাতুল, আরাফ আল জামান তনয়, মহব্বত হোসেন, শাহীন আরা মিষ্টু, সাইফুল ইসলাম রাতুলদেরকে নিয়ে কমিটি গঠন করা হয়।