মাভাবিপ্রবি’র ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, বৃহস্পতিবার, ৯ আগস্ট ২০১৮ | ২০১

নিরাপদ সড়ক চাই আন্দোলনের সময় ফেইসবুকে প্রধানমন্ত্রী ও ছাত্রলীগকে নিয়ে কটুক্তি, আইন শৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বহিস্কার করে। এছাড়া অন্য দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী জাকিয়া রহমান ও জাকিয়া বেগম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের তানবীর হাসান, পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের ওবায়দুল্লাহ, পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের সুমাইয়া ইসলাম, গণিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের ইমরান হোসেন।

এছাড়া কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে- ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেছে এবং বিভ্রান্তিকর বিভিন্ন গুজব ছড়িয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে- এমন ছয়জনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে দুইজনকে। আগামী সাত কর্মদিবসের মধ্যে এই আটজনকে লিখিত জবাব দিতে বলা হয়েছে। তাদের কাছ থেকে লিখিত জবাব পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।