ফাইভ-জি সেবার উদ্বোধন করলেন জয়

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ১১:১৩ এএম, বুধবার, ২৫ জুলাই ২০১৮ | ৯৬৭

ফাইভ-জি সেবার পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বুধবার (২৫ জুলাই) বেলা ১১টার দিকে রাজধানীর হোটেলে ফাইভ-জি নেটওয়ার্ক সেবার উদ্বোধন করেন তিনি। 

উদ্বোধনী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিটিআরসির সচিব শ্যাম সুন্দর শিকদার, রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন, হুয়াওয়ে বাংলাদেশের সিইও ঝ্যাং জেনজুন।

তবে, ফাইভ-জি সেবা এখনই ভোক্তা পর্যায়ে ব্যবহার করা যাবে না। আজকের অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে ফাইভ-জি’র পরীক্ষামূলক সংযোগ চালু হলো। এই সংযোগ শুধু ফাইভ-জি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানগুলো ব্যবহার করতে পারবে।

গত ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিকভাবে ফোর জি সেবা চালু হয়। চার মোবাইল ফোন অপারেটরকে ফোর-জি সেবার লাইসেন্স দেওয়ার মাধ্যমে দেশে এ সেবার যাত্রা শুরু হয়। এখন দেশের বিভিন্ন স্থানে উচ্চগতির এই সেবা সুবিধা নিতে পারছেন গ্রাহকরা।

ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ধারাবাহিকতায় সরকার এবার ফাইভ জি সেবা চালু করায় একেবারে কাছাকাছি পৌঁছে গেছে। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।