ভাসানী বিশ্ববিদ্যালয়ে শেয়ারিং সার্ভে রেজাল্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

মোহাইমিনুল কাইয়্যূম, মাভাবিপ্রবি
প্রকাশিত: ১০:৪০ এএম, রোববার, ২০ মে ২০১৮ | ১৮৪

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) অধীনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং দুটি বিভাগে ‘শেয়ারিং দি সার্ভে রেজাল্ট’ শীর্ষক কর্মশালা ১৯ মে ২০১৮ তারিখ উক্ত কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মিলনায়তনে পৃথকপৃথকভাবে অনুষ্ঠিত হয়। দুটি কর্মশালারই উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

সকাল ১০ টায় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের কর্মশালা শুরু হয়। রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন উত্তরা ইউনির্ভাসিটির স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. কাজী খায়রুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি প্রকল্পের পরিচালক অধ্যাপক ড. মো: সিরাজুল ইসলাম ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. মহিউদ্দিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। সভাপতিত্ব করেন বিভাগের এস এ কমিটির প্রধান ও আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া।

দুপুর ১ টায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের কর্মশালা শুরু হয়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি প্রকল্পের পরিচালক অধ্যাপক ড. মো: সিরাজুল ইসলাম ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. মহিউদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন সিএসই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মতিউর রহমান। সভাপতিত্ব করেন এস এ কমিটির প্রধান ও সিএসই বিভাগের চেয়ারম্যান মোঃ মোছাদ্দিক হাসান। কর্মশালায় বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, এলামনাই সদস্য ও অফিসারবৃন্দ অংশগ্রহণ করেন।