প্রমোদ সভাপতি, রনি- সাধারণ সম্পাদক

ঝিনাইগাতীতে জুয়েল স্মৃতি ফাউন্ডেশনের নির্বাচন সম্পন্ন

মুহাম্মদ আবু হেলাল
প্রকাশিত: ০৩:১৮ পিএম, শনিবার, ৩১ মার্চ ২০১৮ | ২৪৮

শেরপুরের ঝিনাইগাতী বাজারের ঐতিহ্যবাহী অরাজনৈতিক সামাজিক সংঘঠন জুয়েল স্মৃতি ফাউন্ডেশনের নির্বাচন শুক্রবার রাতে ব্যতিক্রমধর্মী ভাবে সুষ্ঠ পরিবেশের মধ্যে দিয়ে শেষ হয়েছে।

৯সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী এ নির্বাচনে সরাসরি ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শ্রী প্রমোদ চন্দ্র রায় এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচতি হয়েছেন রনি আহম্মেদ।

এ নির্বাচনে সংগঠনের ২২জন সদস্যের মধ্যে ২০জন সদস্য উপস্থিত ছিলেন এবং প্রত্যেক সদস্য স্ব-স্ব ভাবে প্রার্থী ও ভোটার ছিলেন। এ অবস্থায় উপস্থিত ২০জনের নামের একটি ভোটার তালিকা ও বিভিন্ন পদ সম্বলিত ফরম প্রত্যেক সদস্যেকে প্রদান করা হয়। এতে সংখ্যাগরিষ্ট ভোটে প্রমোদ সভাপতি এবং রনি সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

নির্বাচতি এ কমিটির কাছে বিগত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আগামী ৩বছরের জন্য এ ক্লাবের দ্বায়িত্ব বুঝিয়ে দেন। এমন ব্যতিক্রমধর্মী নির্বাচনে একটি শিক্ষনীয় বিষয় পরিলক্ষিত হয়েছে, যা কিনা অন্যান্য সংগঠনকে অনুপ্রেরনা যোগাবে।

উল্লেখ্য যে, ৮ এপ্রিল/২০১০ সালে মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় তরতাজা যুবক জুয়েল মৃতে্যুবরণ করেন। তার মৃতে্যুর ২বছর পর তার বন্ধুরা জুয়েলের স্মৃতেিক ধরে রাখার জন্য তারই নামে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন গড়ে তোলে সেই সংগঠনের ব্যানারে স্বেচ্ছা শ্রমের মাধ্যমে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।