টাঙ্গাইলে “কাউয়া” মুক্ত আওয়ামীলীগ চেয়ে ব্যানার পোষ্টারে ছেয়ে গেছে

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০৬:১৭ পিএম, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ | ৩২২

‘দাড় কাউয়া মুক্ত মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ চাই’ লেখা সম্বলিত বিলবোর্ডেররেশ কাটতে না কাটতেই এবার ‘কাউয়া মুক্ত টাঙ্গাইল চাই’ লেখা সম্বলিত ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে টাঙ্গাইল।

‘কাউয়া মুক্ত’ আওয়ামী লীগ চেয়ে দেয়ালে দেয়ালে পোস্টার ও ব্যানার টাঙানো হয়েছে। ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে টাঙ্গাইল ও ভূঞাপুর উপজেলা শহরের স্কুল-কলেজের দেয়াল। শহরের বিভিন্ন সড়কের বিলবোর্ডে দেখা গেছে এ জাতীয় অনেক পোস্টার।

টাঙ্গাইলে কাউয়ামুক্ত আওয়ামীলীগ চেয়ে দেয়ালে দেয়ালে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে ভূঞাপুর উপজেলা শহরের স্কুল-কলেজ ও বিভিন্ন রাস্তার দেয়াল। 'কাউয়া মুক্ত টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন চাই', কাউয়া করে কা কা দলের বাজে বারো টা' এমন লেখাযুক্ত পোষ্টার টাঙানোয় এলাকাজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়েছে। এছাড়া পোষ্টারে লেখাটির ডানপাশেই বড় একটি কাকের ছবি দেয়া রয়েছে। বিদ্রুপ মূলক এ পোষ্টারগুলো জনগনের মধ্যে ব্যাপক সাঁড়া ফেলেছে।


ইব্রাহীম খাঁ সরকারি কলেজের সামনে ছাঁটানো পোষ্টার দেখে অনেক শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার সকালে কলেজ রোডে আসতেই লাল রঙের একটি পোষ্টার দেয়ালে দেখতে পাই। একটু সামনে এগিয়ে গিয়েই দেখি আরও অসংখ্য পোষ্টার। শুধু কলেজ সড়কেই নয়, পুরো শহর জুড়েই এমন পোষ্টার দেখা যাচ্ছে।

জানা গেছে, গত বছরের মার্চে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকছে বলে মন্তব্য করেছিলেন।

ওবায়দুল কাদের এর বক্তব্যের পরই সারাদেশে দলের ভিতরে-বাইরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ‘কাউয়া’। বছর না ঘুরতেই আওয়ামীলীগের রাজনীতিতে ফের ‘কাউয়া’ আলোচনায় এসে গেছে। তবে এখন এটি আর কোনো রাজনৈতিক নেতার বক্তব্য নিয়ে নয়, রাতের অন্ধকারে শহর জুড়ে লাগানো পোষ্টার নিয়ে জল্পনা তুঙ্গে।

সস্প্রতি কাউয়ামুক্ত আওয়ামী লীগ চেয়ে ঢাকায় একটি বিলবোর্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ফের আলোচনায় আসে 'কাউয়া'। বছর ঘুড়তে না ঘুড়তেই ফের টাঙ্গাইলের ভ‚ঞাপুরে এমন পোষ্টার লাগানো হলো।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের জানান, পোষ্টার লাগানোর বিষয়টি যাচাই বাছাই করে দলীয় সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।