কালিহাতীতে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

শুভ্র মজুমদার
প্রকাশিত: ০৬:২৯ পিএম, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ | ৩৬৭

টাঙ্গাইলের কালিহাতীতে ৩৯ তম বিজ্ঞান প্রযুক্তি, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর শুভ উদ্বোধন অনুিষ্ঠত হয়েছে।

“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” এই শ্লোগানকে সামনে রেখে ২২ ফেব্রæয়ারী বৃহস্পতিবার বিকেল ৫ টায় কালিহাতী উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় কালিহাতী আর.এস. পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রোকেয়া বেগম, কালিহাতী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জহরুল হক বুলবুল, কালিহাতী আর এস পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার প্রমূখ।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ১০ টি ষ্টল স্থান পায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর হতে প্রেরিত দুটি বাসে শিক্ষার্থীদের ্িবজ্ঞান বিষয়ক নানাবিধ তথ্য চিত্র দেখানো হয়।