নিখোঁজ ৩ জন

সেনাবাহিনীর চাকরি দেওয়ার কথা বলে ২৭ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, রোববার, ২৬ মে ২০২৪ | ৪৬
টাঙ্গাইলে সেনাবাহিনীর চাকরি দেওয়ার কথা বলে ২৭ টাকা হাতিয়ে নেয়া এবং তিন জন নিখোঁজের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবাররা।
 
রোববার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের পক্ষে নাছিম উদ্দিন। 
 
সংবাদ সম্মেলন ভুক্তভোগী পরিবার জানায়, প্রথমে ঘাটাইলের উপজেলার সজিবের কাছ থেকে কয়েক দফায় চাকরি দেয়ার কথা বলে  ৮ লাখ টাকা হাতিয়ে নেয় সেনাবাহিনীর সদস্য  কনক। পরবর্তীতে তিনি গোপালপুর উপজেলার আতিকের কাছ থেকে ৮ লাখ টাকা এবং জামালপুরে জেলার বাসিন্দা উজ্জলের কাছ থেকে ১১ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়। ওই তিন জনকে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র দেয়া হয়। পরে কুমিল্লা ক্যান্টমেন্টে যাওয়া কথা বলে ৩ জনকে নিয়ে যায় সেনাবাহিনীর সদস্য কনক। কিন্তু প্রায় ২ থেকে আড়াই মাস ধরে আমরা তাদের কোন খোঁজ খবর পাচ্ছি না। আমরা এ ঘটনায় ঢাকায় সেনাবাহিনীতে অভিযোগ দায়ের করলেও এখন পর্যন্ত তাদের কোন সন্ধান পায়নি। এমনকি অভিযুক্ত সেনা সদস্যের কনকের কোন শাস্তিও দেয়নি কর্তৃপক্ষ। আমরা থানায় মামলা করতে গেলে পুলিশ কোন মামলা নেয়নি। প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের সন্তানদের ফিরে পেতে আকুল আবেদন করছি।  
 
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী তিনজন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।