টাঙ্গাইলে ভাসানীর নাতিসহ বিএনপির ছয় নেতা গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, রোববার, ৫ নভেম্বর ২০২৩ | ২০২
টাঙ্গাইলে নাশকতার মামলায় মাওলানা ভাসানীর নাতিসহ বিএনপি'র ছয় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বিএনপির ডাকা অবরোধ সমর্থনে রবিবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া বাইপাস এলাকায় কর্মসূচি পালন করতে গেলে পাঁচজনকে গ্রেফতার করা হয়।
 
পরে আরেকজন নেতাকে তার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।
 
গ্রেফতারকৃতরা হলেন মাওলানা ভাসানীর নাতি ও জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, জেলা মৎস্যজীবী দলের সদস্য সচিব মোস্তফা কামাল, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ হাবিবুল আলম শাতিল, জেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল বাতেন, যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম রুবেল ও টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দ। 
 
বিএনপি ও পুলিশ সূত্রে জানা গেছে, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হকসহ কয়েকজন নেতা-কর্মী রবিবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া বাইপাস এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ সমর্থনে কর্মসূচি পালন করতে যান। এ সময় পুলিশ পাঁচজনকে আটক করে টাঙ্গাইল সদর থানায় নিয়ে যায়। পরে টাঙ্গাইল পৌর শহরের পশ্চিম আকুরটাকুর পাড়া এলাকার বাসা থেকে টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দকে আটক করে পুলিশ।
 
টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক বলেন, আমাদের ছয়জন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। অবরোধ শুরু হয়েছে। এসব কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা যেন রাজপথে থাকতে না পারে এজন্য পুলিশ গ্রেফতার করছে। 
 
টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া জানান, টাঙ্গাইল সদর থানা করা একটি নাশকতার মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। পরে দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।