গোপালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি 
প্রকাশিত: ০৫:১০ পিএম, বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩ | ১৩৮
সভ্য জাতি গঠনে নৈতিক শিক্ষা ও আদর্শ শিক্ষকের বিকল্প নেই এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের গোপালপুরে বিশ্বাস শিক্ষক দিবস পালিত হয়েছে । 
 
এ দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পৃথক, পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
 
এসময় শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আলোচনা সভা, কেক কাটা, র‌্যালী, অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে  শিক্ষকদেরকে  বিভিন্ন ধরনের উপহার সামগ্রী প্রদান ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা স্মারক প্রধান সহ ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।
 
আলোচনা সভায় বক্তারা বিশ্ব শিক্ষক দিবসের নানা তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন এবং শিক্ষার শিক্ষার মান বাড়াতে শিক্ষার অবকাঠামো উন্নয়নে সরকারের সুদৃষ্টির দাবি জানান। 
 
গোপালপুর পৌরসহরে সুতি হোসেন শহীদ সোহরাওয়ার্দী উচ্চ বিদ্যালয় অবসরপ্রাপ্ত এবং  সাবেক শিক্ষকদের ফুলদের সম্মাননা প্রদান করা হয়।
 
উপজেলার মির্জাপুর ইউনিয়নের মোহনপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তোজাম্মেল হক এর পক্ষ থেকে তার সহকারী শিক্ষকদের সম্মানে পুরস্কার প্রদান করা হয়েছে।
 
শিক্ষাবিদ ও শিক্ষা অনুরাগী অধ্যাপক বানীতোষ চক্রবর্তী বলেন সত্য জাতি গঠনে নৈতিক শিক্ষা ও আদর্শ শিক্ষকের বিকল্প নেই, সকল শিক্ষককে আদর্শবান শিক্ষক হওয়া প্রয়োজন। তাহলেই আমাদের দেশ ও জাতি উন্নতির দিকে এগিয়ে যাবে।