ঘাটাইলে ইউনিয়ন যুবলীগের সভাপতিসহ চারজন  কারাগারে 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০১ পিএম, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ২৪১
ফাইল ছবি
টাঙ্গাইলের ঘাটাইলে সরকারি কাজে বাধা ও সরকারি কর্মচারীকে মারধরের অভিযোগে দেওপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতিসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
 
সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। এর আগে রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাদের ঘাটাইল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- দেওপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও দেওপাড়া গ্রামের শামসুল হকের ছেলে আব্দুল মতিন (৩৫), একই এলাকার মৃত সাগর সিকদারের ছেলে উজ্জল সিকদার (৪০), মৃত জাফর আলীর ছেলে আলম মিয়া (৩৮) ও নাজমুল ইসলাম (২৮)।

জানা যায়, টাঙ্গাইল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জারীকারক মোশারফ হোসেন রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ঘাটাইল উপজেলার দেওপাড়ার শামসুল হকের স্ত্রী আনোয়ারা বেগমের সমন জারী করার জন্য যাচ্ছিলেন। দেওপাড়া ভাঙা ব্রিজের কাছে পৌঁছলে অভিযুক্তরা মোশারফ হোসেনের পথরোধ করে। মোশারফের কাছে ১০০ টাকা দাবি করলে তিনি অস্বীকৃতি জানান। পরে আব্দুল মতিনের নেতৃত্বে মোশারফ হোসেনকে মারধর করে অভিযুক্তরা। সেখান থেকে উদ্ধার হয়ে বিষয়টি তিনি উর্দ্ধতন কর্মকর্তাকে জানান। পরে ঘাটাইল থানা পুলিশ ঘটনাস্থল থেকে উজ্জল সিকদার, আলম ও নাজমুল ইসলামকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী আব্দুল মতিনকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে মোশারফ হোসেন বাদি হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ঘাটাইল থানায় মামলা দায়ের করেন।

ঘাটাইল থানার (ওসি) লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়।

পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

টাঙ্গাইল আদালত পরিদর্শক তানবীর আহমেদ জানান, আসামীদের ঘাটাইল-বাসাইল আমলী আদালতে উপস্থিত করে জামিন চাওয়া হয়।

পরে আদালতের বিচারক ইসমত আরা তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।