ইউজিসি চেয়ারম্যানের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিদর্শন

মাভাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ০৭:০৪ পিএম, রোববার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ১৬৬

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) প্রস্তাবিত ‘মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং’ এবং ‘ফিজিওথেরাপি এন্ড রিহেবিলিটেশন’ বিভাগ খোলার বিষয়ে প্রয়োজনীয় অবকাঠামো, লাইব্রেরি ও ল্যাবরেটরি সুবিধা দেখতে রবিবার সকালে টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন।

এসময় প্রফেসর আলমগীর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল ও মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন করেন।

বিশ্ববিদ্যালয় পরিদর্শনকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. জহুরুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. একেএম মালেক, ইউজিসি'র অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, সিনিয়র সহকারী পরিচালক লাবিবা মহসীন, ইমরান হোসেন ও মাভাবিপ্রবির সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ সাথে ছিলেন।

পরিদর্শন শেষে ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর আলমগীর বলেন, প্রস্তাবিত দুইটি বিভাগ খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়টিতে আমরা সরেজমিনে পরিদর্শনে এসেছি। আশা করছি, প্রয়োজনীয় শর্তসমূহ সম্পন্ন করে আগামী শিক্ষাবর্ষ থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থী ভর্তি করতে সক্ষম হবে। এছাড়া, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে বিভাগ দুটি কার্যক্রম শুরু করতে পারবে বলে আশা করছি।

তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য যে পরিমাণ জায়গা প্রয়োজন, সেটি এখানে পর্যাপ্ত নই। এছাড়া, ক্যাম্পাসের ভিতরে অনেক স্থাপনা রয়েছে যা বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে বিঘ্নিত করছে। এ সকল সমস্যা সমাধানের জন্য সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।