কুড়িয়ে পাওয়া ১ লাখ টাকা ফেরত দিল পঞ্চম শ্রেণির দুই ছাত্রী

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০৫:২৪ পিএম, বুধবার, ৪ জানুয়ারী ২০২৩ | ১২৪
সখীপুর উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার পঞ্চম শ্রেণির দুই ছাত্রী প্রবাসীর কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফেরত দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল।
 
জানা যায়, বুধবার সকালে পঞ্চম শ্রেণির মারিয়া ও সহপাঠী রাবিয়া মাদরাসার উদ্দেশে বাড়ি থেকে যাওয়ার সময় এক লাখ টাকা রাস্তায় পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেয়। তারা প্রকৃত মালিককে ফেরত দেয়ার জন্য সবার কাছে বলাবলি করতে থাকে। ইতোমধ্যে হারিয়ে যাওয়া টাকার খোঁজে প্রবাসী আশরাফ ছোটাছুটি করে জানতে পারে- দুই মাদরাসাছাত্রী পেয়েছে।
 
প্রবাসী আশরাফ জানান, আমি সকালবেলা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে রাস্তায় কখন যে পড়ে যায় বুঝতে পারিনি। আমি ওদের সততা দেখে অবাক হয়ে গেছি, তারা চাইলে কাউকে না বলে নিজেদের কাজে খরচ করতে পারত।
 
এ বিষয়ে কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার শরীরচর্চা শিক্ষক জয়নাল আবেদীন আজমিশ বলেন, আমাদের মাদরাসার ছাত্রীর এমন প্রশংসনীয় কাজে আমরা সবাই গর্বিত। আমাদের ছাত্র-ছাত্রীদের নিয়মিত এসেম্বলি ক্লাসে নৈতিকতা শিক্ষার গুরুত্ব বুঝানোর চেষ্টা করি।
 
এদিকে টাকার মালিক খুশি হয়ে দুই ছাত্রীকে তিন হাজার টাকা পুরস্কার দিয়েছেন।
 
এ বিষয়ে কালিয়া ইসলামি সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আবুল খায়ের গুলজারী বলেন, দুই ছাত্রীর এমন কাজ অবশ্যই তার পরিবার ও মাদরাসার সংশ্লিষ্ট সকলেই উচ্ছ্বসিত। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।