কালিহাতীতে ১৮৩টি পূজা মন্ডপে আনসার সদস্য মোতায়েন

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ০২:৫০ পিএম, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১৬৬

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ১৮৩টি শারদীয় দূর্গাপূজা মন্ডপে ৮৬২ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার বেলা ১১ টায় কালিহাতী থানা চত্ত্বরে ব্রিফিং প্যারেড’র মাধ্যমে উক্ত পূজা মন্ডপে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়।

এ সময় আনসার সদস্যদের উদ্দেশে পূজাম-পে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, কালিহাতী উপজেলা আনসার ও ভিডিপি অফিসার রাশেদা পারভেজ, কালিহাতী থানার সেকেন্ড অফিসার এসআই মাহাবুল ইসলাম ও উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আব্দুল বাছেদ প্রমূখ।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রাশেদা পারভেজ জানান, প্রত্যেকটি অধিক ঝুঁকিপূর্ণ পূজা মন্ডপে ৮ জন, ঝুঁকিপূর্ণ পূজা মন্ডপে ৬ জন ও সাধারন পূজা মন্ডপে ৪ জন করে মোট ৮৬২ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে পুরুষ আনসার ২৯৭ জন, মহিলা আনসার ৩৬৮ জন, পিসি ১৩ জন ও এপিসি ১৮৪ জন।

এ সময় কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান জানান, শারদীয় দূর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। আনসার সদস্যদের পাশাপাশি পুলিশের বিশেষ মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। এছাড়াও গুরুত্বপূর্ণ পূজা মন্ডপে স্থায়ীভাবে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পূজা মন্ডপে কেউ বিশৃংঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে ছাড় দেওয়া হবে না।