শেখ হাসিনার সাথে খালেদা জিয়ার তুলনা হবে না -শাহজাহান খান

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১২:০০ পিএম, মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | ১১০

টাঙ্গাইলের গোপালপুরে ২১ আগস্ট গ্রেনেড হামলার আসামিদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, আপনাদের কাছে প্রশ্ন খালেদা জিয়া কি মুক্তিযোদ্ধা? আবার কি বলে তারেক জিয়া নাকি শিশু মুক্তিযোদ্ধা। এই ধরণের কথা বার্তা বলে একটা হাস্যকর অবস্থা সৃষ্টি  করেছে। আমি মির্জা ফকরুলের কথা শুনে অবাক হই।

মির্জা ফকরুল বলেছেন আওয়ামী লীগের কবল থেকে যদি রক্ষা করা না যায়। স্বাধীনতা স্বভুমত্ত নষ্ট হয়ে যাবে এবং বাংলাদেশের মানুষের জান-মালের নিরাপত্তা থাকবে না। সামনে নির্বাচন মাঠ গরম করতেছে খালি বলে গুম আর হত্যা কান্ড নাকি  আওয়ামী লীগ ঘটায়।

গতকাল সোমবার (২৯ আগষ্ট) সন্ধ্যায় একুশে গ্রেনেড হামলার আসামীদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে গোপালপুর উপজেলার সরকারি সূতি ভিএম পাইলট হাইস্কুল মাঠে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে তিনি আরও বলেন, শেখ হাসিনার সাথে খালেদা জিয়ার তুলনা হবে না। খালেদা জিয়া একটি মিথ্যাচারী ব্যক্তি। জনগনের সামনে কয়েকটি কাগজ দেখিয়ে বলেন, খালেদা জিয়ার জন্ম তারিখ কয়টা জানেন? আমার কাছে ছয়টা তারিখের কাগজ আছে।

১৯৬১ সালে খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার সময় তার জন্ম তারিখ দেওয়া ছিল ৫ সেপ্টম্বর ১৯৪৬ সাল । তার বিয়ের সময় সেখানে দেওয়া হয়েছে ১৯৪৪ সালের ৯ আগস্ট। ২০০০ সালে যখন ক্ষমতায় আসলেন তার নিজের স্বাক্ষর করা ভোটার তালিকায় জন্ম তারিখ বলেছেন ১৫ আগস্ট ১৯৪৬ সাল। ২০১৪ সালে  পাসপোর্টে তিনি উল্লেখ করেছেন তার জন্ম তারিখ ৫ আগস্ট ১৯৪৬ সাল। ১৯৯১ সালে তিনি যখন প্রধানমন্ত্রী হন বাসস তার জীবন বিত্তান্তে বলেছেন ১৯ আগস্ট ১৯৪৭ সালে তার জন্ম। খালেদা জিয়ার প্রেস সেক্রেটারি উল্লেখ করেছেন ১৫ আগস্ট ১৯৪৭ সাল। ছয়টি তারিখ একটি লোকের জন্ম তারিখ হতে পারে আপনারাই বলেন। ১৫ আগস্ট যখন বাংলার মানুষ কাঁদে তখন খালেদা জিয়া কেক কেটে তার জন্মদিন পালন করেন। কতটা নির্দয় হলে তিনি এমনটা করতে পারেন। 

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন অধ্যাপক আব্দুল মোমেন।  

অনুষ্ঠানে আরও বক্তৃতা প্রদান করেন নারায়ণগঞ্জের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, স্থানীয় এমপি তানভীর হাসান (ছোট মনির), কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ প্রমুখ।