টাঙ্গাইলে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, রোববার, ২৪ জুলাই ২০২২ | ১৫৬

“বৃক্ষপ্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মে টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে টাঙ্গাইল বন বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মো. কায়সার, টাঙ্গাইল পৌরসভার মেয়ার এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছানী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। আলোচনা সভায় বক্তারা বলেন, একটি গাছ একটি সম্পদ তাই গাছের পরির্চযা করতে হবে। সামাজিক বনায়ন করতে হবে। একই সাথে প্রত্যেকটা পরিবারে কমপক্ষে ৩টি করে গাছ লাগানোর জন্য আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সামাজিক বনায়নের উপকার ভোগীদের ৯ জনের মাঝে ২৯ লাখ ৪৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয় এবং মেলায় আগত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। মেলায় মোট ৪০ টি স্টল রয়েছে।