বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পরিবহনের বাড়তি চাপ, ১৪ কিলোমিটার দীর্ঘ লাইন

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ১১:০৬ এএম, শুক্রবার, ১ এপ্রিল ২০২২ | ২৩৫
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ভোর সকাল থেকে বেড়েছে অতিরিক্ত পণ্য ও যাত্রীবাহী পরিবহনের চাপ। যার কারণে মহাসড়কে দীর্ঘ লাইন ও থেমে থেমে চলাচল করছে পরিবহনগুলো। যানজটের ফলে ঢাকা-ময়মনসিংহ ও উত্তরবঙ্গগামী পরিবহন চালক ও যাত্রীরা ভোগান্তিতে পড়ছেন। 
 
শুক্রবার (১ এপ্রিল) ভোর সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। 
 
সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন ঘুরে দেখা গেছে, সকাল থেকে বাস ও ট্রাক সারিবদ্ধভাবে গাড়ি দাঁড়িয়ে আছে। সেগুলো  থেমে থেমে চলছে। আবার কোথাও যানজটের  আটকে রয়েছেন।
 
এদিকে, মহসড়কে যানজট থাকায় এলেঙ্গা-ভূঞাপুর আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাচল করছে ঢাকা ও উত্তরবঙ্গগামী  অনেক যানবাহন। ফলে অতিরিক্ত গাড়ির চাপে  এ লিঙ্ক রোডেও বিভিন্ন স্থানে তৈরি হচ্ছে গাড়ির জটলা।
 
এলেঙ্গা হাইওয়ে থানার তদন্ত (ওসি) আনিছ জানান, মহাসড়কের সেতু পূর্ব রেলস্টেশনের কাছে দুর্ঘটনা ঘটে। যার ফলে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। তবে, বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে পরিবহন চলাচল স্বাভাবিক হয়ে আসবে।
 
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম জানান, রেলস্টেশনের কাছাকাছি দুই ট্রাকের সংঘর্ষ হয়। এতে করে এক ড্রাইভার আহত হয়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
 
তিনি আরও জানান, ময়মনসিংহ-এলেঙ্গা লিংকরোডেও দুর্ঘটনা ঘটে। পৃথক দুই ঘটনায় থেমে থেমে যানজট সৃষ্টি। এছাড়া রমজান উপলক্ষে পণ্য ট্রাকের বাড়তি চাপ রয়েছে। মহাসড়ক যানবাহন থেমে থেমে চলাচল করছে। আশা করছি দ্রুত সময়েই স্বাভাবিক হবে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।