নৌকার নির্বাচন না করলে পিটানোর হুশিয়ারী দিলেন ইউপি চেয়ারম্যান (ভিডিও)

র্স্টাফ রিপোটার
প্রকাশিত: ০২:৩৮ পিএম, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ | ২৩৬

নৌকা মার্কার বাইরে গিয়ে নির্বাচন করলে পিটানোর হুশিয়ারী দিলেন সদ্যনির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল হাই।  এছাড়াও এককেন্দ্রে যতগুলো ভোট আছে ততগুলো নৌকায় সিল পড়বে। অন্যকোন আবুল টাবুল মার্কায় ভোট হবে না। নৌকায় ভোট প্রকাশ্যে টেবিলের উপর সিল মারতে হবে। 

শুক্রবার (০৩ ডিসেম্বর ) রাতে টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার নিকরাইল ইউনিয়নের পাথাইকান্দি বাজার এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন সরকারের নির্বাচনী প্রচারণা সভায় কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ এ সব কথা বলেন। 

তিনি বলেন, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নৌকার ভোট হবে প্রকাশ্যে। টেবিলের উপর সিল মারতে হবে সবাইকে। কোন আবুল তাবুল মার্কায় সিল মেরে দেশের ক্ষতি করতে দেয়া হবে না।

বক্তব্যে তিনি নিকরাইল ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাসুদকে অবাঞ্চিত ঘোষণা করে তাকে এলাকায় প্রবেশ করলে প্রতিহত করার হুমকিও দেন। 

এরআগে শুক্রবার রাতে উপজেলার পাথাইলকান্দি এলাকায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে নৌকা প্রতীকের প্রার্থী মতিন সরকারের নেতাকর্মীরা পাথাইলকান্দি বাজারে প্রতিবাদ সমাবেশ করে। সেখানে প্রধান অতিথিদের বক্তব্য রাখেন কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ। 

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম ঠান্ডু জানান, নতুন চেয়ারম্যান হয়েছে তো, কোথায় কী বলতে হবে সেটাই তো জানে না। এখন পর্যন্ত ভিডিওটি আমি দেখিনি। আপনি যেহেতু জানালেন বিষয়টি আমি দেখছি।

এ ব্যাপারে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, আমি ভিডিওটি দেখতেছি। তারপর ওনাকে অফিশিয়ালি শোকজ নোটিশ দেয়া হবে এবং পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে জয়ী হোন আব্দুল হাই আকন্দ।