টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচন

মির্জাপুরে নৌকার মাঝি হতে চান মা ছেলেসহ ৯ জন

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ০২:৪২ পিএম, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ৭৯৭

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে মা ছেলেসহ অর্ধডজনের বেশি নেতা আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী ১৬ জানুয়ারি আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়।

উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের ৯ জন নেতা দলীয মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাঁরা হলেন প্রয়াত সাংসদের স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সদস্য ঝর্ণা হোসেন, তাঁর ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, টাঙ্গাইলে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) খন্দকার আবদুল হাফিজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল ও তৌফিকুর রহমান তালুকদার রাজিব, মধুমতি ব্যাংকের পরিচালক ও ইবিএস গ্রুপের নির্বাহী পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জল।

গত ১৬ নভেম্বর স্থানীয় সাংসদ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুতে এই আসনটি শূন্য ঘোষনা করা হয়।

তাহরীম হোসেন বলেন, তাঁর বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজ বাস্তবায়ন করা প্রয়োজন, যা আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীদের নিয়ে করতে হবে। দল যাঁকে মনোনয়ন দেবে, তিনি তাঁর পক্ষেই কাজ করবেন।

খান আহমেদ শুভ বলেন, জননেত্রী শেখ হাসিনা দলের ত্যাগীদের সবসময় মুল্যায়ন করে থাকেন। তিনি যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করব।

মীর শরীফ মাহমুদ বলেন, মনোনয়নপত্র যে কেউই সংগ্রহ করতে পারেন। তবে দল যাঁকে মনোনয়ন দেবে, সবাই তাঁর পক্ষেই কাজ করবেন।