টাঙ্গাইলে অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলেন মমতা হেনা লাভলী এমপি

স্টার্ফ রিপোর্টার
প্রকাশিত: ১১:৫১ এএম, বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১ | ৮৩৬

উচ্চ ঝুঁকিতে থাকা করোনাভাইরাসে আক্রান্ত রোগিদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য ব্যক্তিগত তহবিল থেকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য খ. মমতা হেনা লাভলী। বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল সাড়ে ১০ টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত¡বধায়ক খন্দকার সাদিকুর রহমানের কাছে এ গুলো হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমও শফিকুল ইসলাম সজিব প্রমুখ।

খ. মমতা হেনা লাভলী বলেন, টাঙ্গাইলকে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষনা করা হয়েছে। সে জন্য ব্যক্তিগত তহবিল থেকে করোনা আক্রান্ত রোগিদের চিকিৎসার জন্য দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলাম। মেশিনটি বাতাস থেকে ২১ শতাংশ অক্সিজেন নিয়ে শতভাগ অক্সিজেন সরবরাহ করতে পারে।

জেলা স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত টাঙ্গাইলে ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৩১ দশমিক ৪৮ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১২ হাজার ৩৬৮ জন। মোট মৃত্যু ১৯৪ জন। জেলায় মোট সুস্থ ৬ হাজার ৫১২ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১১৯ জন।