মার্চে ছাত্রলীগের সম্মেলন করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা-কাদের

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, শনিবার, ৬ জানুয়ারী ২০১৮ | ২৭২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভা ডেকে আগামী মার্চে সম্মেলন করার নির্দেশ দিয়েছেন। নেত্রীর ইচ্ছা আগামী মার্চে স্বাধীনতার মাসে ছাত্রলীগ কেন্দ্রীয় সম্মেলন করুক।ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (০৬ জানুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক র‌্যালি পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

ছাত্রলীগের উদ্দেশে তিনি বলেন, তোমরা এখন সম্মেলন না করলে কখন করবে? বর্তমান কমিটিতে যারা আছ, তারা তো মূল দলে অনেক জুনিয়র হয়ে যাবে। আওয়ামী লীগ সব সময় তরুণ নেতৃত্ব চায়। তোমরা এখন নেতৃত্বে না আসলে কবে আসবে? শিগগিরই সম্মেলন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগে বিশৃঙ্খল লাখো কর্মীর দরকার নেই। শৃঙ্খল কর্মী যদি কম হলেও সমস্যা নাই। ছাত্রলীগকে আরো সুশৃঙ্খল ও সুসংগঠিত হতে হবে জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, গুটি কয়েকের জন্য সরকারের অর্জন ম্লান হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ও সাংগঠনিক ব্যবস্থা নিতে নেত্রী নির্দেশ দিয়েছেন। যে ছাত্রলীগের অতীত গৌরবমন্ডিত, সেই ছাত্রলীগের বর্তমান কলঙ্কিত হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের ছাত্রলীগে থাকার অধিকার নাই।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠানে ছাত্রলীগের বর্তমান ও সাবেক কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও ছাত্রলীগের দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি শুরু হয়। পরে বেলুন ও পায়রা উড়ানো হয়।