পাটগ্রামে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনকে জরিমানা

লালমনিরহাট সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৭ পিএম, মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০ | ১৮৫
লালমনিরহাটের পাটগ্রামে একটি কোম্পানির  নাম ব্যবহার করে নকল সেমাই উৎপাদন ও বিক্রির দায়ে এক ব্যক্তিকে ১লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 
 
গতকাল সোমবার ( ২৭ এপ্রিল) পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান  উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ওই আট ব্যক্তিকে মোট এক লাখ ১১ হাজার টাকা  জরিমানা করেন। 
 
দন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন মো. বিপ্লব হোসন বাবু। তিনি হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বেজগ্রাম এলাকার আব্দুস ছালামের ছেলে। 
 
এছাড়াও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় দোকানদারসহ সাত ব্যক্তিকে ১১ হাজার টাকা অর্থদন্ড দিয়েছন  ভ্রাম্যমাণ আদালত।
 
সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের হওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ অগ্রহ্য করা এবং নির্ধারিত সময়ের পরও দোকান খোলা রাখার অপরাধে তাদের জরিমানা করা হয় ।
 
এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান বলেন, ‘একটি বড় কোম্পানির নাম ব্যবহার করে নকল সেমাই উৎপাদন করার দায়ে এক ব্যক্তিকে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও আমরা উপজেলায় করোনাভাইরাস সম্পর্কে নিয়মিত প্রচার - প্রচারণা করছি।  মানুষকে নানাভাবে সচেতন করার চেষ্টা করছি। তারপরেও যারা সচেতন হচ্ছে না তাদেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে জরিমানা করা হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।’