হরিনাকুন্ডেু ভেজাল ঔষধ বিক্রেতা গ্রেফতার!

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | ২২৫

র‌্যাব-৬’র জালে বিপুল পরিমান ভেজাল ঔষধ সহ ঝিনাইদহের হরিনাকুন্ডু ভবানীপুরের আলোচিত ভেজাল ঔষধ বিক্রেতা এখলাস হাতেনাতে গ্রেফতার হয়েছে! বর্তমানে সারা বিশ্ব ব্যাপী নভেল করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় জ্বর, ঠান্ডা, কাশি, গলাব্যাথার ঔষধের চাহিদা ঔষধের বাজারে ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে।

এ নাজুক পরিস্থিতিকে কাজে লাগিয়ে এক ধরনের অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় বিপুল পরিমানে ভেজাল ঔষধ বাজারে সরবরাহ ও বিক্রয় করে আসছে।

এরই ধারাবাহিকতায় ১২ এপ্রিল সোমবার র‌্যাব-৬’র কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম এর নেতৃত্বে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের চৌকস আভিযানিক দল ঝিনাইদহ জেলার সদর থানাধীন ঝিনাইদহ জেলার সদর থানার উজির আলী স্কুল এন্ড কলেজস্থ এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা।

বর্তমান বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আতঙ্কে ঠান্ডা, কাশি, জ্বর, মাথাব্যাথা ও গলাব্যথার ঔষধের চাহিদা বৃদ্ধি পাওয়ায়। উক্ত করোনা ভাইরাসকে কেন্দ্র করে একজন অসাধু মুনাফাভোগী ব্যবসায়ী নকল ঔষধ সরবরাহ করিয়া আসিতেছে।

১২ এপ্রিল ২০২০ তারিখ ১৭.৪৫ ঘটিকার সময় ঝিনাইদহ জেলার সদর থানাধীন এ.জে.আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিঃ (উজির আলী স্কুল এন্ড কলেজ এর বিপরতীত পার্শ্বে, ঝিনাইদহ) এর সামনে কুরিয়ার সার্ভিস হতে ঢাকা থেকে আসা ভেজাল ঔষধ গ্রহণ করার সময় ঔষধ সরবরাহকারী মোঃ এখলাছ উদ্দিন (৪০), পিতা- নজির উদ্দিন, সাং-ভবানীপুর (প্রাইমারী স্কুলের পাশে), থানা- হরিণাকুন্ডু, জেলা- ঝিনাইদহ, এ/পি সাং- বেপারীপাড়া, ওয়ার্ড নং-০৪, ঝিনাইদহ পৌরসভা, থানা ও জেলা- ঝিনাইদহকে হাতে নাতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীর নিকট হতে ২২,৫৬০ পিচ ভেজাল নাপা এক্সটা ট্যাবলেট, ০১ টি মোবাইল সেট ও ০২ টি সীম কার্ড উদ্ধার করা হয়। পরবর্তীতে উক্ত উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমত আইনের ২৫ ঈ (ফ) ধারার মামলা দায়ের করা হয়।