১৩ তম কালিহাতী বইমেলার উদ্বোধন

শুভ্র মজুমদার, কালিহাতী
প্রকাশিত: ০৭:৩১ পিএম, বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ | ৪৮৫

মাতৃভাষায় হোক জীবনের বিকাশ শ্লোগানে তিনদিন ব্যাপী ১৩ তম কালিহাতী বইমেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রম্নয়ারী) বিকেলে টাঙ্গাইলের কালিহাতী সাধারণ পাঠাগার, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সবুজ চত্বরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বইমেলার উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী।

উপজেলা নির্বাহী অফিসার ও কালিহাতী সাধারণ পাঠাগারের সভাপতি শামীম আরা নিপা'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আনছার আলী বি.কম, টাঙ্গাইল জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহিদ উল্লাহ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, কালিহাতী থানার ওসি হাসান আল মামুন।

মেলায় প্রধান আলোচক ও আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো.অলীউল আলম এবং লেখক ও প্রকাশক খান মাহবুব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মহান একুশে বইমেলা উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক জহরুল হক বুলবুল।

মেলায় ৯৬ টি স্টল স্থান পায়। ১৩ তম কালিহাতী বইমেলা চলবে আগামী শুক্রবার (২১ ফেব্রম্নয়ারী) পর্যন্ত্ম। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।