কালিহাতীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দোকান ভাংচুর,আহত ২

শুভ্র মজুমদার,কালিহাতী
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, শনিবার, ১ ফেব্রুয়ারী ২০২০ | ২৮৯

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের মগড়াতে শনিবার সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে লুটপাট,দোকান ভাংচুরের  ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজন আহত হয়েছে। 

জানা গেছে, মগড়া বাজারে মৃত. ইউনুস আলী তার তিন ছেলে মো: শাহজাহান আলী, মো: জাহাংগীর আলম ও আলমগীর হোসেনের নামে ১৯৯১ সনে সুধীর চন্দ্র কর্মকারের কাছ থেকে ১৭ শতাংশ ভুমি ক্রয় করে। এ ভুমির উপর রাস্তার সংলগ্ন ৯টি দোকান এবং দোকান গুলির পিছনে মৃত ইউনুস আলীর বড় ছেলে মো: শাহজাহান আলী বসতবাড়ী স্থাপন করে।

গত তিন বছর পূর্বে তিন ভাইয়ের মধ্যে দোকান ও জমির ভাগাভাগি নিয়ে বিরোধের সুত্রপাত হয়।

ইতিপূর্বে এ নিয়ে বহুবার গ্রাম্য সালিশ দরবার ও গত ২৪ জানুয়ারী শুক্রবার সর্বশেষ সহকারী পুলিশ সুপার কালিহাতী সার্কেল মনির হোসেন ও কালিহাতী থানার ওসি হাসান আল মামুন, দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভুইয়াসহ স্থানীয় ব্যক্তিবর্গ বিষয়টি নিয়ে বসেন। এরপর থেকেই মো: শাহজাহান ও তার পরিবারকে প্রতিপক্ষ তার ভাইয়েরা প্রাণনাশের হুমকি ও হয়রানী করে আসছে।

এ বিষয় নিয়ে গত ৩০ জানুয়ারী মো: শাহজাহান আলী এলেঙ্গা রিসোর্টে একটি সংবাদ সম্মেলন করেন।

এঘটনার জেরে শনিবার (১ ফেব্রুয়ারী) সকালে জাহাঙ্গীর আলম ও আলমগীর হোসেনের নেতৃত্বে একদল লোক লাঠিসোঠা নিয়ে হামলা চালিয়ে দোকানপাট ও বসতবাড়ী ভাংচুর ও লুটপাট চালায়।

ভাংচুর ফিরাতে গিয়ে মো: শাহজাহান আলী (৬৫) ও তার স্ত্রী সুফিয়া বেগম (৫০) গুরুতর আহত হয়। বর্তমানে তারা টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ মালেক ভুইয়া জানান, দীর্ঘদিন যাবত বিষয়টি নিয়ে বিরোধ চলে আসছে। একাধিকবার গ্রাম্য সালিশে বসলেও বিষয়টি সমাধান করা যায়নি। 

মগড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: আ: বারী জানান, আজকের (১ ফেব্রুয়ারী) ঘটনাটি আমি শুনেছি তবে এ পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।