বিশ্বসাহিত্য কেন্দ্র দেশের ৩০ লাখ মানুষের ঘরে বই পৌছে দিচ্ছে

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩০ পিএম, মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৯ | ৩০৯

বিশ্ব সাহিত্য কেন্দ্র দেশের সোয়া চারশ উপজেলার ৩০ হাজার পয়েন্টে ভ্রাম্যমান লাইব্রেরীর মাধ্যমে ৩০ লাখ মানুষের ঘরে ঘরে বই পৌছে দিয়ে দেশে আলোকিত মানুষ তৈরীর কাজ করছে।

মঙ্গলবার নাটোর সরকারী গণগ্রন্থাগারে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমান লাইব্রেরীর প্রকল্প পরিচালক মোঃ কামাল হোসাইন এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষাবিদ ও নাট্যব্যক্তিত্ব প্রফেসর সুবিধ কুমার মৈত্র, দিঘাপতিয়া এম কে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, নাটোর সিটি কলেজের প্রভাষক সাংবাদিক মো. শহীদুল হক সরকার, নাট্যব্যক্তিত্ব প্রভাষক ফারুক হোসেন, ভ্রাম্যমান লাইব্রেরীর প্রকল্প উপ-পরিচালক ইফরাত জাহান।

নাটোর সরকারী গণগ্রন্থাগারে লাইব্রেরীয়ান নাজবীর হাসানের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক এফ সুমনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ভ্রাম্যমান লাইব্রেরী কর্মকর্তা সফিকুল আলম।

অনুষ্ঠানে নাটোর ছাড়াও রাজশাহী, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ ও নওগাঁ জেলার ভ্রাম্যমান লাইব্রেরীর অনেক পাঠক এবং বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমান লাইব্রেরীর ছয়জন উপ-পরিচালক উপস্থিত ছিলেন।

বক্তারা ভ্রাম্যমান লাইব্রেরীর মাধ্যমে ৩০ লাখ মানুষের ঘরে ঘরে বই পৌছে দিয়ে আলোকিত মানুষ তৈরী করার এই মহান প্রচেষ্ঠা চালানোর জন্য এর চেয়ারম্যান প্রফেসর আব্দুল¬াহ আবু সাঈদ স্যারের ভুয়শী প্রশংসা করে তার দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।