বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে ভোগাবে না বৃষ্টি

ক্রীড়া ডেস্ক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, শুক্রবার, ৭ জুন ২০১৯ | ২২৪

এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর বড় চিন্তার বিষয় আবহাওয়া। ঝলমলে রোদের মধ্যে হুট করেই শুরু হয়ে যায় বৃষ্টি। এরই মধ্যে প্রকৃতির এ খেলায় পড়েছে দুইটি ম্যাচ। সম্ভাবনা রয়েছে পরবর্তীতে আরও কিছু ম্যাচেও হানা দিতে পারে বৃষ্টি।

গত ৪ জুন শ্রীলঙ্কা ও আফগানিস্তান ম্যাচে বৃষ্টির কারণে কমিয়ে আনা হয়েছিল ম্যাচের দৈর্ঘ্য। এছাড়াও শুক্রবার পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে টসই করা সম্ভব হয়নি বৃষ্টির কারণে। এমতাবস্থায় শনিবার কার্ডিফে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচকে ঘিরেও রয়েছে নানান ভয়।

যেখানে হবে বাংলাদেশের ম্যাচ অর্থাৎ কার্ডিফের শনিবারের আবহাওয়ার পূর্ভাবাস বলছে, শনিবারে তাপমাত্রা বাড়বে না। শুক্রবার ১২-১৫ ডিগ্রি সেলসিয়াসের এর মাঝে ছিল, শনিবার সর্বোচ্চ ১৬ ডিগ্রি হবে, সঙ্গে থাকবে বাতাসও। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা খুবই কম। ম্যাচ না হবার কারণ নেই বললেই চলে। বৃষ্টির কারণে একটু আধটু বিঘ্ন ঘটলেও ঘটতে পারে। সেটি ম্যাচ বাতিল করার মতো জোরদার হওয়ার সম্ভাবনা নেই।

তবে আজ (শুক্রবার) কার্ডিফের আকাশ যেমন গোমড়া করে ছিল, তেমন থাকলে ম্যাচ পরিত্যক্ত হওয়া ছাড়া কোনো উপায় থাকবে না। যদিও বিবিসির প্রতিবেদন দিচ্ছে আশার আলো- আগামীকাল সারাদিন ধরে বৃষ্টির সম্ভাবনা খুব কম। তবে শনিবার সকাল ৭টা (বাংলাদেশ সময় দুপুর ১২টা) থেকে ৯টা পর্যন্ত বৃষ্টির পূর্ভাবাস রয়েছে। তারপর সারাদিন আর তেমন বৃষ্টির আভাস নেই।

তাই বলে আকাশ যে একদম মেঘমুক্ত এবং রোদ ঝলমলে থাকবে- তাও নয়। দিনের অনেকটা সময় মেঘাচ্ছন্ন থাকবে, কিন্তু বৃষ্টির সম্ভাবনা খুব কম। সকালবেলার বৃষ্টি হয়ে গেলে পরে সারাদিন নির্বিঘ্নেই সম্ভব খেলা হওয়া।

শুক্রবার যতো সময় গড়িয়েছে, দুপুর গড়িয়ে বিকেল নামার পর্যন্ত বৃষ্টির প্রকোপ ততোই বেড়েছে। ঝিরিঝির বৃষ্টির মাত্রাও বেড়েছে। শনিবার এমনটা হওয়ার সম্ভাবনা কম। তবু এমনটা হলে হয়তো ওভার কমিয়ে খেলানো হবে কার্টেল ওভার ম্যাচ।

শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটা এবং বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মাঠে নামবে বাংলাদেশ ও ইংল্যান্ড।