ভোটে জিতলেই হবে না, জনগণের হৃদয় জয় করতে হবে: প্রধানমন্ত্রী

আলোকিতপ্রজন্ম ডেস্ক
প্রকাশিত: ০৭:২৭ এএম, সোমবার, ২৭ মে ২০১৯ | ২২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেছেন: ভোটে জিতলেই হবে না, জনগণের হৃদয় জয় করতে হবে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলদের শপথ অনুষ্ঠানে হয়। এসময় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন: কিছুদিন আগেও বাংলাদেশ ছিল জঙ্গিবাদ ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হিসেবে পরিচিত; আর গত এক দশকের বাংলাদেশ সমৃদ্ধি ও অগ্রগতির বাংলাদেশ।

তিনি বলেন: জনস্বার্থে যদি আপনি কাজ করেন, মানুষের হৃদয় যদি আপনি জয় করতে পারেন তাহলে দেখবেন জনগণই আপনার ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে এবং আপনাকে তাদের সেবা করার সুযোগটা বারবার দেবে।

প্রধানমন্ত্রী বলেন: জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে, আপনারা তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন। তাদের প্রতি আপনাদের দায়িত্ব রয়েছে। রাজনীতিটা যদি ব্যক্তি স্বার্থে হয় তাহলে সে রাজনীতি কখনও জনগণের কল্যাণ করতে পারে না।

নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন: আপনাদের ওপর বিরাট দায়িত্ব। তাই মনে রাখতে হবে, জনপ্রতিনিধি হওয়া মানেই জনগণের জন্য, শুধু যারা আপনাকে ভোট দিয়েছে তারা নয়, আপনি এলাকার সব মানুষেরই প্রতিনিধি।

শেখ হাসিনা বলেন: হ্যাঁ, আমি আওয়ামী লীগের সভাপতি। কিন্তু যখন প্রধানমন্ত্রী তখন সমগ্র বাংলাদেশের প্রধানমন্ত্রী। দল-মত নির্বিশেষে সকলের কল্যাণ করাই আমার দায়িত্ব। আপনারাও সেভাবে নিজেকে মনে করবেন এবং স্ব-স্ব দায়িত্ব আপনারা পালন করবেন।

প্রধানমন্ত্রী বলেন: আমি বিশ্বাস করি বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে এবং বিশ্বের দরবারে যে মর্যাদার আসন করে নিয়েছে সেটা অব্যাহত থাকবে। আপনারা সেভাবেই কাজ করবেন এবং আমার তরফ থেকে সবরকম সহযোগিতা আপনারা পাবেন।