‘একুশে পদকপ্রাপ্ত পলান সরকার ছিলেন দেশের গর্ব’-এমপি বকুল

নাটোর প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১০ এএম, শনিবার, ২০ এপ্রিল ২০১৯ | ২৫৫

সদ্য প্রয়াত একুশে পদকপ্রাপ্ত বই প্রেমী পলান সরকার ছিলেন দেশের গর্ব। তিনি নিজের টাকায় বই কিনে বাড়ি বাড়ি গিয়ে বই বিলি করতেন। নিজে উচ্চ শিক্ষিত না হয়েও তিনি জ্ঞানার্জনের জন্য বই পড়ার গুরুত্ব অনুধাবন করেছিলেন। শিক্ষার্থীদেরকেও তাঁর আদর্শে বই পড়ার প্রতি মনোযোগী হতে হবে।

পলান সরকারের হাতেখড়ির স্কুল নাটোরের বাগাতিপাড়ার নূরপুর মালঞ্চি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল পলান সরকারের স্মৃতিচারন করতে গিয়ে এসব কথা বলেন। তিনি বলেন, বিদ্যালয়টিতে নতুন ভবন নির্মাণ করা হবে।

পলান সরকারের নামে ভবনটির নাম করন করা হবে। শুক্রবার রাতে ক্রীড়া অনুষ্ঠানের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি আফরোজ্জামান নিপুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, সাবেক উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন চেরান, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, পলান সরকারের জ্যেষ্ঠ পুত্র মোজাফফর হোসেন দুলু, ওসি সিরাজুল ইসলাম শেখ পিপিএম, প্রধান শিক্ষক মাহমুদা, সুলতানা ছাত্রলীগ নেতা এবিএম রবিউল হাসান জনি, যুবলীগ নেতা বিপ্লব কুমার দাস বিপু প্রমুখ।