টাঙ্গাইল সদর-৫ আসনের নৌকার নায়ক হবেন বর্তমান এমপি ছানোয়ার হোসেন- ড. আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, শনিবার, ১৩ অক্টোবর ২০১৮ | ৩৩৯২

বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও অর্থমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটি সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল সদর-৫ আসনের নৌকার নায়ক হবেন গণ জোয়ার সৃষ্টিকারী বর্তমান এমপি ছানোয়ার হোসেন।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সারদেশের ন্যায় টাঙ্গাইলেও সকল উন্নয়নই দৃশ্যমান। আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে হবে।

শনিবার ১৩ অক্টোবর বিকালে শেখ হাসিনা সড়ক ও জননেতা আব্দুল মান্নান ব্রীজের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে কাকুয়া ইউনিয়ন পরিষদ মাঠে কাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন আমি যেখানেই যাই আমার নিজ এলাকা থেকে শুরু করে এই টাঙ্গাইলে প্রায় প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ হয়েছে। খালেদা জিয়া পাঁচ বছর ক্ষমতায় ছিলেন ২০০১-২০০৬ সাল পর্যন্ত । এসময় কোন উন্নয়ন হয়নি এবং ভারত বর্ষে ১৯০১ সালে ১১০ বছর আগে কলিকাতায় প্রথম বিদ্যুৎ আসে।

কলিকাতায় ১১০ বছরে বিট্রিশ আমল , পাকিস্তান আমল, সব আমল মিলে বিদ্যুৎ উৎপাদন হয়েছিল তিন হাজার দুইশত মেগাওয়াট বিদ্যুৎ। আর জননেত্রী শেখ হাসিনা ১০ বছর ক্ষমতায় রয়েছেন। ২০০৯ সাল থেকে পাঁচ বছর এবং  ২০১৪ সাল হতে শুরু করে পাঁচ বছর এই দুই মেয়াদে বিদ্যুৎ উৎপাদন করেছে ১৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ। তাই আজকে বাংলাদেশে ঘরে ঘরে বিদ্যুৎ।

শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন আগামী জানুয়ারী মাসের মধ্যেই বাংলাদেশের একটি বাড়িও বিদ্যুৎ ছাড়া থাকবে না।

তিনি আরোও বলেন কাকুয়া এলাসিন হুগড়ার মানুষ, মা বোনেরা আমার এখনও মনে আছে যখন আমরা যুদ্ধ করেছি সে সময় এ এলাকার মানুষ যে ভাবে আমাদের সাহায্য করেছে খাবার দিয়েছে মা বোনেরা আঁচলের নিচে আশ্রয় দিয়েছেন তা আমি কখনও ভুলব না। আমি মনে করি এ এলাকা ছিল মুক্তিযুদ্ধাদের মুক্ত অঞ্চল।

কাজেই আজ সর্বনাশা যমুনার ভাঙ্গনে ফলে গ্রামের পর গ্রাম যে বিলীন হয়ে যাচ্ছে তা আর হতে দেওয়া যাবে না । আমি কথা দিয়ে যাচ্ছি আগামীতে যমুনার বাঁধদের কাজ শুরু করা হবে ।

উক্ত অনুষ্ঠানের প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।

স্বাগত বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল সদর-৫ আসনের স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন।

অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম যোহের।

বিশেষ অতিথি হিসাবে আরোও উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা এমপি মনোয়ারা বেগম, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের যুগ্ম -সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, যুগ্ম -সাধারণ সম্পাদক শাহজাহান আনসারী, যুগ্ম -সাধারণ সম্পাদক নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক বাবু সুভাষ চন্দ্র সাহা, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌর সভার মেয়র জামিলুর রহমান মিরণ, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক, ধর্ম বিষায়ক সম্পাদক বদিউজ্জামান ফারুক,টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম এডভোকেট, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাধারণ সম্পাদক এম এ রৌফ, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক নাজমুল হুদা নবীন,সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিরুল ইসলাম খান, কাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোহাম্মাদ জিন্নাহ প্রমুখ।

এদিকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার মানুষ জনসভায় যোগ দেয়। তারা বাদ্যযন্ত্র নিয়ে নেচে গেয়ে সভাস্থলে হাজির হয়। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী আগামী সংসদ নির্বাচনে বর্তমান এমপি ছানোয়ার হোসেনকে নৌকা মার্কায় মনোনয়ন দেয়ার দাবি জানান।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আব্দুস ছাত্তার আজাদ ও সঞ্চলনায় ছিলেন এস এম বিপ্লব।