দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক অনুষ্ঠান করলেন জিএনএ মিশনারী স্কুল

এম,জুনাইদ উদ্দিন
প্রকাশিত: ০৪:৩১ পিএম, রোববার, ৪ আগস্ট ২০১৯ | ৭৬৩

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা -২০১৯ সম্পন্ন করলেন পূর্ব বড় ভেওলা জিএনএ মিশনারী উচ্চ বিদ্যালয়।

৪ আগস্ট সকাল ১১.৩০ ঘটিকায় পূর্ব বড় ভেওলা জিএনএ মিশনারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোঃ আইয়ুব এর সভাপতিত্বে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সর্বপ্রথমে গত ২৭ জুলাই চকরিয়া উপজেলা কর্তৃক আয়োজিত অসমাপ্ত আত্মজীবনী'র উপর রচনা প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জনকারী ১০ম শ্রেণীর ছাত্রী আকলিমা সুলতানা জেকীকে বিদ্যালয়ের পক্ষ থেকে  সংবর্ধনা দেওয়া হয়। মূল অনুষ্ঠানের  রচনা প্রতিযোগিতার বিষয ছিলো় " দুর্নীতি উন্নয়ন ও অগ্রগতির অন্তরায় "এবং বিতর্ক এর বিষয় ছিলো, দুর্নীতি দমন নয় প্রতিরোধই পারে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে। রচনা প্রতিযোগিতায় ৬২ জন ও বিতর্ক প্রতিযোগিতায় ৩ জন করে ৬ জন বিতার্কিক অংশগ্রহণ করে। 

রচনা প্রতিযোগিতায় প্রথম ৯ম শ্রেণীর ছাত্রী রিয়া, দ্বিতীয় ৯ম শ্রেণীর ছাত্রী শোভা ও তৃতীয় স্থান অর্জন করে ৭ম শ্রেণীর ছাত্রী রেশমি এবং  বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় বিপক্ষ দল। এতে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়, পক্ষের দলনেতা আকলিমা সুলতান জেকী (১০ম)। বিতর্ক প্রতিযোগিতায় মমডারেটর এর দায়িত্ব পালন করেন, বিদ্যালয় এর সহকারী প্রধানশিক্ষক নাছির উদ্দিন। এতে বিচারক এর দায়িত্বে ছিলেন, বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক বাবু নারায়ন চৌধুরী, সিনিয়র শিক্ষক মুহাম্মদ ইউনুছ, সিনিয়র শিক্ষক জয়নাল আবেদিন ও সহকারী শিক্ষক মাওঃ মোজাম্মেলুল হক।

অনুষ্ঠান পরিচালনার সার্বিক সহযোগিতায় ছিলেন, সহকারী শিক্ষক সাইফুদ্দিন ও সহকারী শিক্ষক জুনাইদ উদ্দিন। 
অনুষ্ঠানে অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক আমিনুল হক, সহকারী শিক্ষক রুহুল আমিন, সহকারী শিক্ষিকা মোশারফা বেগম, শাহিনা বেগম, কাউছার ইয়াছমিন, সহকারী শিক্ষক মিজবাহ উদ্দিন ও মুহিব্বুল্লাহ্।