বিএনপি-জামাতের ডাকা হরতাল চলছে

ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দেখা নেই দূরপাল্লার গণপরিবহন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ পিএম, রোববার, ২৯ অক্টোবর ২০২৩ | ৯৭

বিএনপি-জামাতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দূরপাল্লার গণপরিবহন তেমন দেখা মিলছে না। তবে এ মহাসড়কে লেগুনা, সিএনজি, অটোরিকশা ও অটোভ্যান দাঁপিয়ে বেড়াচ্ছে।

রবিবার ভোর থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত এ মহাসড়ক এলাকার টাঙ্গাইলের আশেকপুর বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন এলাকাঘুরে এমন চিত্র দেখা যায়।

এদিকে মহাসড়কে দূরপাল্লার গণপরিবহন না থাকায় বিপাকে পড়েছে ঢাকা ও উত্তরবঙ্গগামী যাত্রীরা। সেতু পূর্ব থেকে টাঙ্গাইল শহরে দিকে লেগুনা ও সিএনজি ছাড়া বাস চলাচল করতে দেখা যায়নি।  

অপরদিকে বিএনপি-জামাতের ডাকা হরতালের কারণে মহাসড়কে তিন চাকার ছোট ছোট পরিবহনে অতিরিক্ত ভাড়া দিয়ে যাত্রীদের গন্তব্যে পৌঁছতে হচ্ছে। বেশি বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

সিএনজি চালক কামরুল মিয়া বলেন, ভাড়ায় সিএনজি চালায়। সিএনজি চালিয়ে যে টাকা আয় করি সে টাকা দিয়ে সংসার চলে। হরতালের কারণে ভয়ে ভয়ে নিরূপায় হয়ে রাস্তায় বের হয়েছি।  কিন্তু রাস্তায় যাত্রীর সংখ্যা কম। তাই ভাড়ার টাকা উঠাতে পারবো কি না চিন্তায় আছি।  

সেতু পূর্ব রেল স্টেশনে অপেক্ষারত পোশাককর্মী রাসেল মিয়া বলেন, ছুটি শেষে রবিবার ভোরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনে বাসের জন্য কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাস মেলেনি, জানলাম হরতাল। তাই বাড়ি ফিরে যাচ্ছি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর আশরাফ বলেন, রবিবার ভোর থেকে মহাসড়কে দূরপাল্লার পরিবহন চলতে দেখা যায়নি। বিশৃঙ্খলারোধে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।