২টি বাল্কহেডের মালামাল জব্দ

কালিহাতীতে অবৈধ বালু ঘাটে প্রশাসনের অভিযান!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২২ পিএম, মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩ | ১১৯
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ভাবলা নামক স্থানে লৌহজং নদী থেকে বাল্কহেড দিয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে দুইটি বাল্কহেডের মালামাল জব্দ করেছে কালিহাতী উপজেলা প্রশাসন।
 
মঙ্গলবার (১০অক্টোবর) বিকালে কালিহাতী উপজেলা সহকারি (ভূমি) মোহাম্মদ সিফাত বিন সাদেক এ অভিযান পরিচালনা করেন।
 
স্থানীয় হায়াতপুর গ্রামের আমজাদ হোসেন বলেন, স্থানীয় প্রভাবশালী কয়েকজন এই বালু অন্য জায়গা থেকে কিনে আনে পরে এখানে ওই বালু বিক্রির কথা বলে বাহিরে বিভিন্ন জায়গায় বিক্রি করে দেয়।
 
কুরিঘড়িয়া গ্রামের ছানোয়ার হোসেন বলেন, মহাসড়কে কাজের জন্য বালু দেওয়ার কথা বলে তারা নদী থেকে বালু উত্তোলন করে বাহিরে বিক্রি করে দিচ্ছে। নদীর পাশে থাকা বাড়ি-ঘর,ফসলী জমি নদীগর্ভে বিলিন হয়ে যাচ্ছে।
 
কালিহাতী উপজেলা সহকারি (ভূমি) সিফাত বিন সাদেক জানান, কালিহাতী উপজেলার ভাবলা নামক স্থানে লৌহজং নদী থেকে বাল্কহেড দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে অভিযান চালানো হয়। এসময় বাল্কহেডে কোন ব্যাক্তিকে না পেয়ে দুইটি বাল্কহেডের মালামাল বিনষ্ট করাসহ ব্যাটারী জব্দ করা হয়েছে। বালু ব্যবসায়ী শাহ আলম মোল্লা ও মোল্লা মুশফিকুর রহমান মিল্টনের বাল্কহেডের মালামাল জব্দ করা হয়েছে। পরবর্তীতে অভিযান চলমান থাকবে।
 
কালিহাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন জানান, আজকে আমরা অভিযান পরিচালনা করেছি। এ ধরনের অবৈধ বালু ঘাট চালানোর চেষ্ঠা করলে অভিযান চালিয়ে বন্ধ করে দেওয়া হবে।