জনগনকে দুর্ভিক্ষ মোকাবেলা করার আগেই হাসিনা সরকারের পতন ঘটবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, মঙ্গলবার, ১ নভেম্বর ২০২২ | ৯৭

জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এই দেশে গণতন্ত্র দিয়েছিল শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন বেগম খালেদা জিয়া। তিনিই বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন। আর গণতন্ত্রকে হত্যা করেছে আজকের এই সরকার, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ। গণতন্ত্রকে হত্যা করেছে, জনগনের কোন মূল্যায়ন আজকে নাই, ভোট তো আরও নাই। আজ থেকে ১৫ বছর আগে যারা ভোটার হয়েছেন তারা এখন আফসোস করে বলেন, আমি তো আমার ভোট দিতে পারি না, ভোট কেমন জিনিস ? তাই আন্দোলনের বিকল্প নাই। 

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল পৌর শহরের পশ্চিম আকুর টাকুর পাড়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত টাঙ্গাইল জেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মির্জা আব্বাস আরও বলেন, এই সরকার হাসিনাকে হটানোর জন্য আন্দোলনের বিকল্প নাই। আমরা সরকারকে হটাতে চাই। এই সরকার লুটেরা সরকার, এই সরকার একটা ডাকাত সরকার, এই সরকার দূর্ভিক্ষের সরকার। আওয়ামী লীগ সরকারে থাকবে, চুরি, ডাকাতি, দুর্ভিক্ষ থাকবে না এটা তো হয় না। দুর্ভিক্ষ আসতেই হবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন আগামী ২৩ সালে দেশে দুর্ভিক্ষ হবে, আমরা কিন্তু বলিনি। ইন্নশাআল্লাহ এই দেশের জনগনকে দুর্ভিক্ষ মোকাবেলা করার আগেই হাসিনা সরকারের পতন ঘটবে। আপনারা দেখেছেন কয়েক দিন আগে গাইবান্ধায় নির্বাচন হয়েছে। কথিত সেই নির্বাচন কিভাবে হয়েছে তা সবাই দেখেছে। এই গাইবান্ধার নির্বাচনে আজকের তথাকথিত সিইসি, নিশি রাতের ভোট চোর সরকারের প্রতিনিধি। আমরা বিশ্বাস করি এই ধরণের নির্বাচন বাংলাদেশে হবে না। আর আমরা হতে দিব না। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ ইলেকশন কমিশনের অধীনে নির্বাচনে যাবো। এর বাইরে আমাদের কোন বিকল্প কথা নাই।

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির আহবায়ক আহমেদ আযম খানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, কেন্দ্রীয় বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, এড. এসএম ওবায়দুল হক নাছির প্রমুখ। 

সম্মেলন চলাকালীন সময়ে ভার্চুয়ালি স্কাইপির মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যোগ দেন। এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বক্তব্য রাখেন।