নেইমারের ‘অভিনয়ে’ ক্ষুব্ধ মেক্সিকো কোচ!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, মঙ্গলবার, ৩ জুলাই ২০১৮ | ২১৯

ব্রাজিল ম্যাচের আগেই মেক্সিকো অধিনায়ক আদ্রেয়াস গুয়ার্দ্রাদো 'নেইমার পড়ে যেতে পছন্দ করে' বলে রেফারিদের সতর্ক থাকার জন্য অনুরোধ করেছিলেন। ব্রাজিলের কাছে হারের পর এবার নেইমারের 'অভিনয়' নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও।

মেক্সিকোর বিরুদ্ধে গোল করে এবং গোল করিয়ে নেইমার নায়ক হলেও। নেইমারের নাটক নিয়ে মেক্সিকো কোচ বলেন, "দুর্ভাগ্যজনকভাবে এটা ফুটবলের জন্য লজ্জার।" ম্যাচের ৭২ মিনিটে নেইমারকে ফাউল করলে দু'পায়ের মধ্যে বল নিয়ে টেকনিক্যাল এরিয়ায় পড়েছিলেন নেইমার।

তাঁর কাছ থেকে বল নিতে এসে মেক্সিকোর মিডফিল্ডার মিগুয়েল লাইয়ুন বুটের ডগা দিয়ে নেইমারের গোড়ালিতে হালকা মাড়িয়ে দেন। এরপর নেইমার যন্ত্রণায় ছটফট করতে থাকেন, মাঠে গড়াগড়ি দিতে থাকেন। যদিও টিভিতে দেখা যায়, লাইয়ুনের গোড়ালি মাটিতে ছিল এবং নেইমারের পায়ের ওপর তেমন জোরালো চাপও দেয়নি।

রাশিয়ায় এ পর্যন্ত সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন নেইমার। কিন্তু অভিনয় আর অযথা ডাইভ দেওয়ার কারণে নেইমারকে নিয়ে উপহাস হচ্ছে সবচেয়ে বেশি। এমনকী এই কারণে ফেরারির দিকেও অভিযোগের আঙুল তুলেছেন মেক্সিকো কোচ ওসোরিও। 

মেক্সিকো কোচের অভিযোগের জবাবে ব্রাজিল কোচ তিতে বলেন, "আমি ওসোরিওর কথার জবাব দেব না। আমি দেখেছি কি ঘটেছে। আমি একেবারে পাশেই ছিলাম এবং আমি এটা টিভিতে আবার দেখেছি। আমার কিছু বলার দরকার নেই।"